এম কামরুজ্জামান শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধি


সাতক্ষীরা’র শ্যামনগর উপজেলা সদরের প্রাণকেন্দ্র বাস স্ট্যান্ডের পার্শ্ববর্তী এফএম মার্কেটের ড্রিম টাচ্ কম্পিউটার্স এন্ড আইটি সলিউশন নামিও একটি প্রতিষ্ঠানে হস্য জনক দুঃসাহসিক চুরি সংঘটিত হয়েছে।
শনিবার ৫ সেপ্টেম্বর দিবাগত রাত্রে গভীর রাতে চুরি সংঘটিত হয় বলে যানা গেছে। গভীর রাতে দরজা ভেঙে প্রায় চার লক্ষাধিক টাকার মালামাল নিয়ে যায় কে বা কারা। প্রতিষ্ঠানটির ব্যবসায়ীক পার্টনার রুমা ডেন্টালের প্রোফাইটার ডাঃ আলমগীর হোসেন জানান, আমি শনিবার সন্ধ্যা ৭টার সময় চেম্বার বন্ধ করে চলে যাই। ৬ সেপ্টেম্বর রবিবার সকাল ৮টার দিকে কর্মচারী দোকান খুলতে যেয়ে দোকানের দরজা খোলা দেখে আমাকে ফোন দিয়ে জানালে আমি তাৎক্ষণিক ছুটে আসি।
এসে দেখি দোকানের ভেতর থেকেই ১১ টি ল্যাপটপ ও কম্পিউটারের কিছু মূল্যবান সামগ্রী নেই। দোকানের ভিতর পার্শ্ববর্তী ঘোষ ডেয়ারী অলোক মিস্ত্রীর মিষ্টির কারখানায় ব্যবহারিত একটি লোহার শাবল ও একটি কাপড়ের ব্যাগ পড়ে থাকতে দেখি। বিষয়টি নয়ে তাৎক্ষণিক শ্যামনগর থানায় ফোন দিলে থানার এস,আই দিপ্তেশ ও কনস্টেবল আরমান ঘটনাস্থল পরিদর্শন করেন। পরিদর্শন কালে তারা দোকানের পেছনের একটি পরিত্যক্ত বাগান থেকে ৬ টি ল্যাপটপ উদ্ধার করেন।
বাকি ৫টি ল্যাপটপ সহ গুরুত্বপূর্ণ মালামাল নিয়ে গেছে চোরেরা।
এ বিষয়ে তদন্ত কর্মকর্তা এস,আই দিপ্তেশ জানান, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি, পরিদর্শনের সময় ৬ টি ল্যাপটপ উদ্ধার করেছি  যা দোকান কর্তৃপক্ষ কে ফেরত দিয়ে এবং চুরির কাজে ব্যবহৃত লোহার শাবল ও ব্যগ উদ্ধার করে তা চুরির আলামত হিসেবে থানায় নিয়ে আসা হয়েছে। তিনি আরো জানান, আমরা এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি, অভিযোগ বরাবর আমরা তদন্ত করছি। পার্শ্ববর্তী আদি সাতক্ষীরা ঘোষ ডেয়ারী মিষ্টির তৈরীর কারখানার ব্যবহৃত লোহার শাবল ও ব্যাক উদ্ধারের  বিষয়  জানতে চাইলে আদি সাতক্ষীরা ঘোষ ডেয়ারী মিষ্টির দোকানে প্রোঃ অলোক মিস্ত্রী’র ছেলে বাসুদেব  বলেন, চুরি উদ্ধারকৃত লোহার শাবল আমাদের কারখানা ও উদ্ধারকৃত ব্যাগ আমার কারখানার ছেলের কিন্তু কিভাবে ওখানে গেলো আমি বুঝতে পারছি না।
তিনি বলেন, আমাদের কারখানা সারারাত কাজ চলে। ৫ সেপ্টেম্বর শনিবার রাতে কারখানায় ছিল শ্যামনগর উপজেলা আটুলিয়া ইউনিয়নের হাওলভাঙ্গী গ্রামের কাত্তিক মিস্ত্রির ছেলে নবকুমার (১৮)কালীগঞ্জ উপজেলার পাঁচ বাড়ীয়া গ্রামের পবিত্র হাওড়িয়ার ছেলে তনময় হাওড়িয়া (১৮) ও বাঁকা পাইকগাছার বিশ্বজিৎ ঘোষের ছেলে আদিত্য ঘোষ (৩০)। কর্মচারীদের মাধ্যমে জানতে পারি তারা রাত ১ টার দিকে কাজ বন্ধ করে এবং রাত ৩ টার দিকে কারখানায় কাজ শুরু করার আগ মুহূর্তে কারখানার দরজা খোলা দেখতে পায়।৬ সেপ্টেম্বর রোববার সকালে শুনতে পাই ড্রিম টাচ্ কম্পিউটার্স এন্ড আইটি সলিউশন দোকানে চুরি হয়েছে।
এ বিষয়ে নকিপুর হাট বাজার কমিটির সাধারণ সম্পাদক এস,এম ফিরোজ হোসেন বলেন, রোববার সকালে চুরির ঘটনা শুনে আমি তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে যায়। সেখানে যে উদ্ধারকৃত ল্যাপটপ এবং ১ টি লোহার শাবল ও ১ টি কাপড়ের ব্যাগ পড়ে থাকতে দেখি। স্থানীয়দের মাধ্যমে জানতে পারি শাবল ও ব্যাগটি সাতক্ষীরা ঘোষ ডেয়ারী কারখানার।
শ্যামনগর থানার অফিসার ইনচার্জ আলহাজ্ব নাজমুল হুদার কাছে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে এবং মামলার প্রস্তুতি চলছে।

Sharing is caring!